আমি জানতে চায়নি
তুমি জানতে চেয়েছ।
আমি বলতে চায়নি
তুমি বলতে বাধ্য করেছ।
আমি তোমার প্রতি দুর্বল হতে চায়নি
তুমি আমায় দুর্বল করেছ।
আমি ভালবাসতে চায়নি
তুমি ভালোবাসার আলো দেখিয়েছ।
তবু আমি বলব না তোমায় ভালোবাসি ।


আমি মরতে বসেছিলাম
তুমি বাঁচতে শিখিয়েছ ।
আমি ছন্দ হারিয়ে ছিলাম
তুমি আমায় তাও দিয়েছ।
আমি ভুলে গিয়েছিলাম স্বর্গ আছে
তুমি স্বর্গ দেখিয়ে দিলে।        
আমি কষ্টে ছিলাম
তুমি সুখ হয়ে এলে।
তবু  আমি বলব না তোমায় ভালবাসি।            


আমি ভুল পথে হাঁটছিলাম
তুমি সঠিক পথ দেখালে।
আমি তন্দ্রায় ছিলাম
তুমি জাগিয়ে দিলে।
আমি হতাশায় ভুগছিলাম
তুমি  মুক্ত করে দিলে।
আমি  অন্ধকারে ডুবে ছিলাম
তুমি রবি হয়ে এলে।
আমি চিন্তা করতে ভুলে গিয়েছিলাম
তুমি চিন্তার খোঁড়াক হয়ে এলে।
আমি স্বপ্ন দেখা ভুলে গিয়েছিলাম
তুমি স্বপ্ন দেখালে।
তবু আমি বলব না তোমায় ভালোবাসি।


আমি হাসতে ভুলে গিয়েছিলাম
তুমি হাসতে শিখালে ।
আমি জীবনের অর্থ ভুলে গিয়েছিলাম
তুমি আমায় জানালে।
তবু আমি বলব না তোমায় ভালোবাসি।


আমি তোমায় সত্যি ভালোবাসি
তবু আমি বলব না তোমায় ভালোবাসি।